Shopping cart

  • Home
  • বাংলাদেশ
  • অন্যান
  • দোয়ারাবাজারে টেংরা মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষক-অভিভাবকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত!

দোয়ারাবাজারে টেংরা মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষক-অভিভাবকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত!

অক্টোবর ৩, ২০২৪

 এমএ মোতালিব ভুইয়া, দোয়ারাবাজার (সুনামগঞ্জ):

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান টেংরা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়ন,২০২৪ সালের ৬ষ্ঠ, ৭ম, ৮ম এবং নবম শ্রেণীর বার্ষিক পরীক্ষা ও ২০২৫ সালের এসএসসি নির্বাচনী পরীক্ষার প্রস্তুতির লক্ষ্যে শিক্ষক- অভিভাবকদের মধ্যে মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার(৩ অক্টোবর) দুপুরে উপজেলার সুরমা ইউনিয়নের টেংরা মাধ্যমিক বিদ্যালয়ের হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়।

টেংরা মাধ্যমিক বিদ্যালয়ের নবযোগদানকৃত প্রধান শিক্ষক জুবায়ের হোসেন মজুমদারের সভাপতিত্বে, সহকারি শিক্ষক কামরুল ইসলাম ও মাসুম বিল্লাহ’র যৌথ সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, সমাজসেবক সাবেক চেয়ারম্যান শাহজাহান মাষ্টার, বিশেষ অতিথি বক্তব্য রাখেন সুনামগঞ্জ সরকারি জুবেলী উচ্চ বিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফয়জুর রহমান।

অভিভাবক প্রতিনিধিদের মধ্যে বক্তব্য রাখেন

বিদ্যালয়ের ভূমি দাতা সদস্য আব্দুস ছামাদ,অভিভাবক সদস্য রাশেদুল আলম,বিদোৎসাহী সদস্য বজলুল মামুন সহ আরো অনেকেই।

এ সময় শিক্ষকরা বলেন, বিদ্যালয়ের সঙ্গে শিক্ষার্থীরাই শুধু নয়, যোগাযোগ থাকতে হয় অভিভাবকদেরও। অভিভাবকরাও নানা পরামর্শ দিতে পারেন শিক্ষার মানোন্নয়নে। কিংবা বিদ্যালয়ের নানা অসংঙ্গতি অনেক সময় অভিভাবকদের চোখেই হয়তো ধরা পড়ে। সে জন্য বিদ্যালয়ের শিক্ষকদের সাথে অভিভাবকদেরও নজরদারি করতে হয়।বিদ্যালয়,শিক্ষক – অভিভাবকদের সম্পর্ক আরও বৃদ্ধি করতে আজকের এই অভিভাবক সভা। এদিকে শিক্ষকদের মতপ্রকাশের পর টেংরা মাধ্যমিক বিদ্যালয়কে কলেজে উন্নীতকরণে অভিভাবকগণ ঐক্যমত পোষণ করেন।

এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহকারি শিক্ষক মনিরা মাহমুদ, রাহিমা বেগম,আফরিন সুলতানা, মানিক মিয়া,আলমগীর হোসেনসহ বিদ্যালয়ের শিক্ষক বৃন্দ।

সভায় সভাপতির বক্তব্যে বিদ্যালয়ের প্রধান শিক্ষক জুবায়ের হোসেন মজুমদার বলেন, শিক্ষার্থীদের হাতে মোবাইল ফোন দেয়া যাবেনা।শিক্ষার্থীরা পড়াশুনার পাশাপাশি বাকি সময়টুকু কোথায় যাচ্ছে, কি করছে সে দিকেও অভিভাবকগণ যেন খেয়াল রাখে। এছাড়াও পড়াশুনার পাশাপাশি কিভাবে শিক্ষার্থীদের মানসিক বিকাশ ঘটবে সেই দিকে নজর রাখতে হবে শিক্ষক ও অভিভাবকদের।শিক্ষার্থীদের সত্যিকার মানুষ হিসেবে তৈরি করতে প্রয়োজনে মা–বাবাকে শিক্ষকগণের সাথে যোগাযোগ রক্ষা করে ভালো ফলাফল অর্জন ও যোগ্য নাগরিক হিসেবে সন্তানদের রাষ্ট্র ও বিশ্বকে উপহার দেয়ার জন্যে অনুরোধ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *