রবিবার, জুন ১৬, ২০২৪
Homeআরোগণমাধ্যমশেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে দোয়ারাবাজারে ছিল না আ.লীগের কর্মসূচি

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে দোয়ারাবাজারে ছিল না আ.লীগের কর্মসূচি

সারাদেশে আওয়ামীলীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪১তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন হলেও সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় পালন করা হয়নি। দিবসটি উপলক্ষে উপজেলা আওয়ামীলীগের ছিল না কোনো কর্মসূচিও। জাতির পিতার হত্যাকাণ্ডের পর প্রায় ছয় বছর নির্বাসিত জীবন কাটিয়ে ১৯৮১ সালের এই দিনে দেশে ফেরেন তাঁর এই জ্যেষ্ঠ কন্যা। দোয়ারাবাজার উপজেলা আওয়ামীলীগের কোনো নেতাকেই দিবসটি পালন করতে দেখা যায়নি। দিবসটি পালন না করায় বিভিন্ন মহলে এখন আলোচনা-সমালোচনার ঝড়।

স্বদেশ প্রত্যাবর্তন দিবসের দিন দোয়ারাবাজার উপজেলা আওয়ামীলীগের তিনটি গ্রুপের কার্যালয়ে সারাদিন তালা ঝুলতে দেখা যায়। কাউকেই দেখা যায়নি আওয়ামীলীগ অফিসের আশপাশে।দিবস পালন না করায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উঠেছে নিন্দার ঝড়।

এ উপজেলায় জেলা আওয়ামীলীগের সহসভাপতি নুরুল হুদা মুকুটের অনুসারী উপজেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক শামীমুল ইসলাম শামীম ও জেলা আওয়ামীলীগ সভাপতি মতিউর রহমান অনুসারী উপজেলা আওয়ামীলীগ আহবায়ক ফরিদ আহমেদ তারেক এবং জেলা সহসভাপতি সুনামগঞ্জ ৫ আসনের সংসদ সদস্য মহিবুর রহমান মানিক ও সাধারণ সম্পাদক এনামুল কবির ইমনের অনুসারী ও এক অংশের আহবায়ক সাবেক উপজেলা চেয়ারম্যান ইদ্রিস আলী বীর প্রতীক।

এবিষয়ে জানতে মুটোফোনে যোগাযোগ করা হলে উপজেলা আ”লীগের যুগ্ম আহবায়ক শামীমুল ইসলাম শামীম বলেন, আমি এখন নৌকায় আছি পরে কথা বলছি বলে ফোন কেটে দেন। পরবর্তীতে প্রতিবেদক যোগাযোগ করলে তিনি ফোন রিসিভ করেননি।

এক অংশের আহবায়ক সাবেক উপজেলা চেয়ারম্যান ইদ্রিস আলী বীর প্রতীক জানান, বন্যার পানিতে রাস্তাঘাট চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। বিচ্ছিন্ন হয়ে পড়েছে যোগাযোগ ব্যবস্থা। এজন্য দিবসটি পালন করা হয়নি। এমনকি সামনের দিনে উপজেলা আওয়ামীলীগের সম্মেলনসহ কয়েকটি প্রোগ্রামের তারিখ পরিবর্তনে পরিকল্পনা করা হচ্ছে।

উপজেলা আওয়ামীলীগ আহবায়ক ফরিদ আহমদ তারেক জানান, বন্যার জন্য যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন থাকায় ঝাঁকঝমক ভাবে দিবসটি পালন করা হয়নি। ঘরোয়া ভাবে দিবস পালন করা হয়েছে।

সোহেল মিয়া,দোয়ারাবাজার(সুনামগঞ্জ)

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর

জনপ্রিয়