রবিবার, জুন ১৬, ২০২৪
Homeআরোবহুল প্রতীক্ষিত 'পদ্মা' ভোর হলেই যান চলাচল শুরু

বহুল প্রতীক্ষিত ‘পদ্মা’ ভোর হলেই যান চলাচল শুরু

স্বপ্নের প’দ্মা সেতুর উদ্বোধন হয়েছে। যান চলাচলের কিছু সময়ের অপেক্ষা। রোববার (২৬ জুন) ভোর সকাল ৬ টায় শুরু হবে এ সেতুর ওপর দিয়ে যান চলাচল। নির্ধারিত টোল দিয়ে থ্রি হুইলার ছাড়া যে কোনো গাড়ি পার হতে পারবে প’দ্মা সেতু। এ সেতু নিয়ে মানুষের ব্যাপক আগ্রহ থাকায় যান চলাচল শুরুর দিনে ভিড় হবে বলে ধারণা করা হচ্ছে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষও যথাযথ প্রস্তুতি রেখেছে বলে জানানো হয়েছে।

এর আগে, শনিবার (২৫ জুন) ঘড়ির কাটায় ১১টা ৫০ মিনিট; বর্ণিল আয়োজনে মাওয়া প্রান্তের ফলক ও মূরাল উন্মোচন করে স্বপ্নের প’দ্মা সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনা’। যান চলাচলে সেতুটি খুলে দেয়ার সঙ্গে সঙ্গে ২ প্রান্তের ১৪টি টোল গেট চালু হয়ে যাবে। সব কয়টি গেটে স্বয়ংক্রিয়ভাবে পদ্ধতিতে ভাড়া আদায় করা হবে। ভায়া’ডাক্টসহ ৯ দশমিক ৩০ কিলো’মিটার দৈর্ঘ্যের দেশের সবচেয়ে দীর্ঘ সেতুটির টোল আদায় কার্যক্রম দ্রুতগতির করতে মাওয়া ও জাজিরা প্রান্তের দু’টি টোলপ্লাজায় বসানো হয়েছে সাতটি করে মোট ১৪টি গেট।

তবে সেতুর টোল আদায় প্রক্রিয়া মাত্র ৩ সেকেন্ডের মধ্যে নিয়ে আসতে চায় কর্তৃপক্ষ। সেজন্য টোল প্লাজায় বসানো হচ্ছে আধুনিক ইলেক্ট্রনিক টোল কালেকশন (ETC) বুথ। এটি চালু হয়ে গেলে চলমান গাড়ি থেকে মাত্র তিন সেকেন্ডে‌ ম্যানুয়ালি টোল আদায় করা যাবে।

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর

জনপ্রিয়