রবিবার, জুন ১৬, ২০২৪
Homeআরোগণমাধ্যমপ্রতি বছর রোহিঙ্গা ক্যাম্পে ৩৫ হাজার শিশুর জন্ম : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রতি বছর রোহিঙ্গা ক্যাম্পে ৩৫ হাজার শিশুর জন্ম : স্বরাষ্ট্রমন্ত্রী

কক্স’বাজারের রোহিঙ্গা ক্যাম্পগুলোতে প্রতি বছর ৩৫ হাজার শিশুর সন্তান জন্ম হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। গত রোববার (১০ এপ্রিল) বিকেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিকদের সমন্বয়, ব্যবস্থাপনা ও আইন শৃঙ্খলা সম্পর্কিত জাতীয় কমিটির ৪র্থ সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, রোহিঙ্গা ক্যাম্প গুলোতে জন্ম হার আশঙ্কা জনক। প্রতি বছর সেখানে ৩৫ হাজার শিশুর সন্তান জন্ম হচ্ছে। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, স্বাস্থ্য বিভাগ ও ইসলামিক ফাউন্ডেশনকে বলব, তারা যেন সেখানে জন্ম নিয়ন্ত্রণ পদ্ধতি ব্যবহারে সবাইকে উদ্বুদ্ধ করে। রোহিঙ্গা জন সংখ্যা বৃদ্ধি নিয়ন্ত্রণে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ইউএনএইচসিআরের (UNHCR) ডাটা-বেজ ব্যবহার করে রোহিঙ্গাদের বাংলাদেশের পাসপোর্ট পাওয়া বন্ধ করা হবে। রোহিঙ্গা ক্যাম্পের ভেতরে পুলিশ, APBN, RAB ও আনসার সদস্যদের টহল আরও জোরদার করা হবে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, রোহিঙ্গা ক্যাম্পের বাইরে সেনাবাহিনী, বিজিবি ও র‍্যাবের টহল চলবে। এ ছাড়া প্রয়োজন হলে অভিযানে অংশ নেবে সেনাবাহিনী।

এ ছাড়া দেশে কোথাও ছিনতাই করে কেউ পার পাবে না বলেও হুঁশিয়ারি দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ছিনতাইয়ের ঘটনা অনেক কমে গেছে। এখন খুব সামান্য হচ্ছে, কিন্তু আমরা ব্যবস্থা নিচ্ছি।

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর

জনপ্রিয়