পুত্র ও পুত্রবধূর অত্যাচারে অতিষ্ট হয়ে সব সম্পতি লিখে দিলেন কুকুর কে।

0
171
সম্পত্তি লিখে দুলেন কুকুর কে
সম্পত্তি লিখে দুলেন কুকুর কে

ভালোবাসার কোন প্রকার সংজ্ঞা হয়না শুধুমাত্র একটি সমীকরণের নাম নয় ভালোবাসা। এই পৃথিবীতে ভালবাসার সংজ্ঞা একেক জনের কাছে আলাদা আলাদা । কেউ পরিবারের সকলকে নিয়ে সুখে দুঃখে এক সংজ্ঞে থাকতে ভালোবাসেন কেউ আবার সমাজের অসহায় দরিদ্র মানুষকে সেবা করে সুখে থাকতে চান।

কিন্তু কখনো শুনেছেনভালোবেসে সম্পত্তি লিখে দেওয়া হয়েছে কোন কুকুরের নামে? নিশ্চয়ই শুনেন্নি,, সম্প্রতি এমনই একটি ঘটনা ঘটে গেল ভারতের মধ্যপ্রদেশে।

ছেলেদের ও তাদের বৌদের ব্যবহার এতটাই কষ্ট কর ছিলো তা ভাষায় বুঝানো কঠিন,তাই অসন্তুষ্ট হয়ে বৃদ্ধা নিজে সম্পত্তির অর্ধেক লিখে দিলেন পোষ্য কুকুরের নামে, অর্ধেক সম্পত্তি দিলেন নিজের স্ত্রীর নামে।।

মধ্যপ্রদেশের এই বৃদ্ধা পেশায় একজন কৃষক নাম ওম বর্মা, এই বৃদ্ধার কাণ্ড দেখে রীতিমতো নেট দুনিয়ার মানুষেরা হতবাকই বটে ।ওই কৃষক বুধবার একটি উইল করেছেন যেখানে লেখা রয়েছে, কৃষকের চার একর জমি রয়েছে যার অর্ধেক পাবেন তাঁর স্ত্রী এবং অর্ধেক পাবে তার পোষ্য কুকুর।।

ওম বর্মা উইলে লিখেছেন, যে দুটি প্রাণী সারাজীবন তাঁর সেবা করেছে তারা হলেন তাঁর স্ত্রী এবং নিজর পোষা কুকুরটি । এরাই তাঁর সব থেকে কাছের আপনজন বলে দাবি করেছেন তিনি।

ওম বর্মা আরও লিখেছেন, আমার মৃত্যুর পর আমার স্ত্রী চম্পা বর্মা এবং আমার (পোষা কুকুর) সমস্ত সম্পত্তির ভাগীদার হবে। অদূর ভবিষ্যতে যে এই কুকুরটির দেখভাল করবে সে পাবে আমার কুকুরকে দেওয়া সেই সম্পত্তির ভাগ/ কুকুরটি যখন মারা যাবে, তখন সেই পোষ্য কুকুরকে দেয়া সম্পত্তির অর্ধেক মানুষটি পেয়ে যাবে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here