রবিবার, জুন ১৬, ২০২৪
Homeআরোশিক্ষাঙ্গনদোয়ারাবাজারের বড়খাল কলেজে পালন করা হয়নি মুজিবনগর দিবস!

দোয়ারাবাজারের বড়খাল কলেজে পালন করা হয়নি মুজিবনগর দিবস!

১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস। বাংলাদেশের স্বাধীনতাসংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসে এক অবিস্মরণীয় দিন। ১৯৭১ সালের এ দিনে তখনকার মেহেরপুর মহকুমার বৈদ্যনাথতলার আম্রকাননে স্বাধীন বাংলাদেশের প্রথম সরকার শপথ নেয়। পাশাপাশি এ দিন বাংলাদেশের স্বাধীনতার ঘোষণাপত্র অনুমোদিত হয়। বাঙ্গালী জাতী ঘটনের এই দিনে সরকারি নির্দেশনায় মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের প্রঙ্গাপন অনুযায়ী দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে মুজিবনগর দিবস পালন করার নির্দেশনা থাকলে ও সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপজেলা বাংলাবাজার ইউনিয়নের বড়খাল স্কুল এন্ড কলেজে পালন করা হয়নি (১৭মার্চ) ঐতিহাসিক মুজিবনগর দিবস। সরেজমিনে গেলে প্রতিষ্ঠান তালাবদ্ধ থাকতে দেখাযায়।
এতে স্থানীয় সচেতন মহলে চরম ক্ষুব বিরাজ করছে।

এবিষয়ে বড়খাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ নজির আহমদ’র মুটোফোনে একাধিকবার কল করা হলে তিনি জানান, প্রঙ্গাপনের চিঠিটা বেশি আগে দেওয়া হয়েছে এ বলে কল কেটে দেয়।

দোয়ারাবাজার উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আজাদুর রহমান ভূইয়া জানান,সকল শিক্ষাপ্রতিষ্ঠানে মুজিবনগর দিবস পালন করার নির্দেশনা দেওয়া হয়েছে। উনি কেনো দিবস পালন করেননি বিষয়টি অধ্যক্ষকে কল করে আপনাকে জানাবো।

জেলা শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম জানান, মুজিবনগর দিবস (১৭ মার্চ) গুরুত্বপূর্ন একটি দিন। জাতীয় এই দিনে সরকারি আইন অমান্য করে কেনো প্রতিষ্ঠানে দিবস পালন করা হয়নি। বিষয়টি উপজেলা মাধ্যমিক শিক্ষাঅফিসারের মাধ্যমে অধ্যক্ষকে সুকোজ করে ব্যবস্থা নেওয়া হবে।

সোহেল মিয়া, দোয়ারাবাজার( সুনামগঞ্জ)

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর

জনপ্রিয়