“ইউক্রেনে” ১০০০ রুশ সেনা নিহত!

0
265
ছবি: সংগৃহীত
ছবি: সংগৃহীত

ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় জুম্মাবার জানিয়েছে, ইউক্রেনের সঙ্গে সংঘর্ষে এ পর্যন্ত ১ হাজারেরও বেশি রুশ সেনা নিহত হয়েছে। মন্ত্রণালয়টি দাবি করেছে, রাশিয়া সূচনা লগ্ন থেকে তার কোনও সশস্ত্র সংঘাতে লড়াইয়ের সময় এত বেশি হতাহতের শিকার হয়নি।

এদিকে, ইউক্রেনের রাজধানী “কিয়েভ” শহরের কেন্দ্র স্থল থেকে নয় কিলোমিটার দূরের ওবোলোন এলাকায় রাশিয়ার ট্যাংক চলতে দেখা গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এর ভিডিও ছড়িয়ে পড়েছে। বিষয় টি নিশ্চিত করে ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, রাশিয়ার সৈন্যরা শহরের মধ্যে ঢুকে পড়েছে।

কিয়েভ থেকে BBC সংবাদদাতা “Paul Adams” টুইট করে জানান, গত দশ মিনিটে কিয়েভে ছোট অস্ত্রের দুই দফা গুলির আওয়াজ শোনা গেছে। কী ঘটছে, বোঝা অসম্ভব। অন্যদিকে, ইউক্রেনের সশস্ত্র বাহিনী যখন আত্ম সমর্পণ করবে এবং অস্ত্র জমা দেবে তখন রাশিয়া ইউক্রেনের সঙ্গে আলোচনায় বসবে বলে জানিয়েছেন রুশ পররাষ্ট্র মন্ত্রী সের্গেই লাভরভ।

প্রসঙ্গত, রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের সামরিক অভিযান ঘোষণার পর বৃহস্পতি বার সকাল থেকেই ইউক্রেনে একের পর এক হামলা চালাচ্ছে রুশ সেনারা। দ্বিতীয় দিনেও চলছে তুমুল লড়াই। হামলায় এখন পর্যন্ত ইউক্রেনের 137 সেনা প্রাণ হারিয়েছেন বলে জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট “Volodymyr Zelenskyy”। রক্ত ক্ষয়ী এই যুদ্ধ বন্ধ করতে রাশিয়ার বিভিন্ন শহরে বিক্ষোভ করেছে যুদ্ধ বিরোধীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here