রবিবার, জুন ১৬, ২০২৪
HomeUncategorizedআগুন লাগা অবস্থায় ৪ কিমি ছুটে চলে পারাবত এক্সপ্রেস ট্রেনটি

আগুন লাগা অবস্থায় ৪ কিমি ছুটে চলে পারাবত এক্সপ্রেস ট্রেনটি

সিলেটগামী (পারাবত এক্সপ্রেস ট্রেনটি) অগ্নিপাত অবস্থায় চার কিলোমিটার পথ অতিক্রম করে বলে জানা গেছে। এরপর ট্রেনটি থামানো হলে যাত্রীরা দ্রুত ট্রেন থেকে নেমে নিরাপদ আশ্রয় গ্রহণ করেন!

গতকাল শনিবার দুপুর সাড়ে ১২টা নাগাদ সিলেট,আখাউড়া রেল সেকশনের শমসেরনগর ও মণু রেল স্টেশনের মধ্যবর্তী ডাকবেল এলাকায় সিলেটগামী পারাবত এক্সপ্রেস ট্রেনে আগুন লাগে। তিনটি বগি আগুনে ভস্মীভূত হয়েগেছে, তবে আগুনে পোড়ে হতাহতের খবর পাওয়া যায়নি। জানা গেছে, ট্রেনের পাওয়ার থেকে আগুনের সুত্র পাত হয়,, এ ঘটনায় সিলেট-আখাউড়া সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত রেল সেকশনে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

আশ পাশের প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী পারাবত এক্সপ্রেস ট্রেন টি দুপুর ১২টা ১৫ মিনিটে শমসেরনগর রেল স্টেশন অতিক্রম করার পর থেকেই ট্রেনের জেনারেটরের বগিতে আগুন দেখা যায়। এরপর এই আগুন নিয়ে প্রায় ৪ কিমি অতিক্রম করার পর ট্রেন থামানো হয়। তারপর ট্রেনে থাকা যাত্রীরা দ্রুত ট্রেন থেকে নেমে যে যার মতো নিরাপদ আশ্রয় চলে যায়।

রেল কর্তৃপক্ষ আগুন লাগা ৩টি বগি বিচ্ছিন্ন করে দেয়, পরে ট্রেনের জেনারেটর বগি ও পাশের যাত্রীবাহী বগিতে দাউ দাউ করে আগুন জ্বলতে দেখা যায়। ঘটনার প্রায় এক ঘণ্টা পর খবর পেয়ে কমলগঞ্জের ফায়ার সার্ভিস স্টেশন ও মৌলভীবাজার ফায়ার সার্ভিস স্টেশন থেকে চারটি অগ্নিনির্বাপক দল এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন । আগুনে পোড়ে ট্রেনের তিনটি বগি ছাড়া আর কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

আন্তঃনগর পারাবত এক্সপ্রেস ট্রেনের পরিচালক মো. ইসমাইল হোসাইন জানান ট্রেনের পাওয়ার থেকে আগুনের সূত্রপাত হয়। ট্রেন টি থামানোর পর দেখা যায় চাকার মধ্যে আগুন ও পরে তেলের ট্যাংকে আগুন ছড়িয়ে পড়ে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর

জনপ্রিয়